সর্বশেষ আপডেট : ১ মিনিট ৩০ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৪ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিনেট ছাড়লেন পাকিস্তানের তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী

ডেইলি সিলেট ডেস্ক ::
নিজের দল বেলুচিস্তান আওয়ামী পার্টির (বিএপি) সদস্যপদ ও সিনেট থেকে পদত্যাগ করেছেন পাকিস্তানে তত্ত্বাবধায়ক সরকারের মনোনীত প্রধানমন্ত্রী আনোয়ারুল হক কাকা। সোমবার শপথ গ্রহণের আগে সংসদের উচ্চকক্ষ থেকে কাকারের পদত্যাগপত্র গ্রহণ করেছেন সিনেট চেয়ারম্যান সাদিক সানজারানি। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম জিও নিউজ।

টুইটারের নতুন নাম এক্সে তিনি লিখেছেন, তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী হিসেবে আমার ওপর যে মৌলিক দায়িত্ব এসেছে তার প্রয়োজনে বেলুচিস্তান আওয়ামী পার্টির সদস্যপদ সমর্পণ করছি এবং সিনেট থেকে পদত্যাগ করছি। এ সময় তিনি যাতে তার ওপর অর্পিত দায়িত্ব উত্তমভাবে সম্পন্ন করতে পারেন সে জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। এর আগের দিন তার মনোনয়নকে যারা সমর্থন করেছেন তাদের সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

জিও নিউজের প্রতিবেদন অনুসারে, নিরপেক্ষ অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন বলেই কাকার তার পদ থেকে পদত্যাগ করেছেন। যেহেতু অবাধ ও সুষ্ঠু নির্বাচন করা তার দায়িত্ব ছিল, যার জন্য তাকে পাকিস্তানের নির্বাচন কমিশনকে সহযোগিতা করতে হবে, তাই তিনি পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন।

এর আগে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ এবং বিরোধীদলীয় নেতা রাজা রিয়াজ তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী হিসেবে কাকারকে নিয়োগের বিষয়ে পরামর্শ দিয়ে প্রেসিডেন্ট আরিফ আলভির কাছে একটি চিঠি পাঠিয়েছিলেন। তারপর প্রেসিডেন্ট আরিফ আলভি তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী হিসেবে কাকারকে নিয়োগের অনুমোদন দেন। সংবিধানের ২২৪-এ অনুচ্ছেদের অধীনে তিনি এ নিয়োগের অনুমোদন দেন।

৫ বছরের মেয়াদ পূর্ণ হওয়ার ৩ দিন আগে গত ৯ আগস্ট রাতে জাতীয় পরিষদ ভেঙে দেন দেশটির প্রেসিডেন্ট আরিফ আলভি।

পাকিস্তানের সংবিধানে বলা আছে, মেয়াদ শেষ হওয়ার আগেই যদি জাতীয় পরিষদ ভেঙে দেয়া হয়, তাহলে ৯০ দিনের মধ্যে সাধারণ নির্বাচন করতে হবে। আর জাতীয় পরিষদ মেয়াদ পূর্ণ করলে ৬০ দিনের মধ্যে সাধারণ নির্বাচন হবে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: